পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রীর নাম কি

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সকলেই খুব ভালো আছেন। আপনারা অনেকেই পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রীর নাম কি সম্পর্কে জানতে চেয়েছেন। আজকে আমি আপনাদেরকে পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রীর নাম কি সম্পর্কে বলবো। তো চলুন শুরু করা যাক।

পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রীর নাম কি

২০২৪ সালের ২ জানুয়ারি, পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রীর নাম হল শাহবাজ শরিফ। তিনি পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ)-এর নেতা এবং তিনি ২০২২ সালের ১১ এপ্রিল থেকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

শাহবাজ শরিফ পাঞ্জাব প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী ছিলেন। তিনি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই।

পাকিস্তানের জনসংখ্যা কত 2023?

পাকিস্তানের জনসংখ্যা ২০২৩ সালে ২৪৯,৫৬৬,৭৪৩ জন। এই জনসংখ্যা বিশ্বের পঞ্চম বৃহত্তম জনসংখ্যা। পাকিস্তানের জনসংখ্যা বৃদ্ধির হার প্রায় ২.০৩%।

পাকিস্তানের জনসংখ্যার বেশিরভাগ অংশই মুসলিম। মুসলিমদের মধ্যে সুন্নি মুসলমানদের সংখ্যা বেশি। এছাড়াও, শিয়া মুসলমান, আহমাদিয়া এবং অন্যান্য ধর্মাবলম্বীরা পাকিস্তানে বাস করে।

পাকিস্তানের জনসংখ্যার ঘনত্ব প্রতি বর্গকিলোমিটারে ২৪৪.৪ জন। পাকিস্তানের জনসংখ্যার বেশিরভাগ অংশই গ্রামাঞ্চলে বাস করে। শহরাঞ্চলে বসবাসকারী জনসংখ্যার সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে।

পাকিস্তানের জনসংখ্যা বৃদ্ধির ফলে দেশটির অর্থনীতি, শিক্ষা, স্বাস্থ্য এবং অন্যান্য ক্ষেত্রে নানা ধরনের সমস্যা দেখা দিয়েছে।

                                                  পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রীর নাম কি

পাকিস্তানের বর্তমান রাষ্ট্রপতির নাম কি

Leave a Comment